রবিবার, ১৯ মে ২০২৪, ১১:০২ অপরাহ্ন

নির্বাচন নিয়ে যুক্তরাষ্ট্রের সর্বশেষ অবস্থান জানালেন পররাষ্ট্রমন্ত্রী

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন বলেছেন, বাংলাদেশের বন্ধু রাষ্ট্র যুক্তরাষ্ট্র। দেশটি সুষ্ঠু নির্বাচন আশা করে। আমাদের দেশে সুষ্ঠু নির্বাচন হবে। মঙ্গলবার (২৮ নভেম্বর) সিলেটে হজরত শাহজালাল (রহ.)-এর মাজার জেয়ারত শেষে তিনি এসব কথা বলেন।

সিলেট জেলা প্রতিনিধির অপর প্রশ্নের জবাবে বাংলাদেশে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার হাস প্রসঙ্গে পররাষ্ট্রমন্ত্রী বলেন, পিটার হাস ছুটিতে গিয়েছিলেন। সবারই ছুটির প্রয়োজন হয়।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-১ আসনে আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেয়েছেন বর্তমান সংসদ সদস্য পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন। গত নির্বাচনে সিলেট-১ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন একে আবদুল মোমেন। এর আগে টানা দুই মেয়াদে এ আসনের সংসদ সদস্য ছিলেন মোমেনের অগ্রজ, সাবেক অর্থমন্ত্রী প্রয়াত আবুল মাল আবদুল মুহিত। স্বাধীনতার পর থেকে সিলেট-১ আসন থেকে নির্বাচিত প্রার্থীর দলই সরকার গঠন করেছে, ফলে এই আসনটি ভোটের রাজনীতিতে বিশেষ গুরুত্ব ও মর্যাদা বহন করে।

এদিকে এর আগে সোমবার (২৭ নভেম্বর) পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে নির্বাচন নিয়ে কথা বলেন পররাষ্ট্রমন্ত্রী। এ সময় তিনি বলেন, আমাদের বন্ধুদেশ যারা তারা অনেক সময় আমাদের উপদেশ দেয়, যেটা ভালো সেটা গ্রহণ করি। অন্যের যদি ভালো উপদেশ থাকে সহায়ক নির্বাচনের জন্য, আমরা এটাকে স্বাগত জানাই। বিশেষ করে যুক্তরাষ্ট্র অনেক দিন ধরে বলছে, অবাধ ও সুষ্ঠু নির্বাচনের কথা। সম্প্রতি তারা বলছে, সংঘাতমুক্ত নির্বাচন চায়। আমরাও চাই। কিন্তু সেটা আমরা একা পারব না। আমরা চাইব না, বিদেশিরা আমাদের অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ করুক। তবে সহায়কের ভূমিকা পালন করলে স্বাগত জানাব

বিজ্ঞাপন


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


যুক্ত হন আমাদের ফেসবুক পেইজে

[IT_EPOLL_VOTING id=”2057″][/IT_EPOLL_VOTING]