শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৪:৩৬ পূর্বাহ্ন
শিরোনাম
টঙ্গির “তা’মিরুল মিল্লাতে” বৃষ্টির প্রার্থনায় নামাজ ইরানে পাল্টা হামলা চূড়ান্ত করেছে ইসরায়েল সিলেটে বিদ্যুৎকেন্দ্রে অগ্নিকাণ্ড, নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ৫ ইউনিট ভূমিধসে ইন্দোনেশিয়ায় ১৫ জনের মৃত্যু ইসরায়েলে হামলা প্রত্যাশার চেয়ে বেশি সফলতা পেয়েছি: আইআরজিসির প্রধান উদীয়মান সাংবাদিকদের সম্মানে ইফতার মাহফিল করলেন ‘গাজীপুর রাইটার্স ফোরাম’ ৩০০ পরিবারকে ঈদ উপহার দিলেন ‘স্বপ্নযাত্রা ফাউন্ডেশন, শরীয়তপুর’ এবার স্পন্দনের ঈদ আয়োজনে থাকছে নজরুল সংগীত হ্যাল্পিং হ্যান্ড এর উদ্যোগে দিনব্যাপী রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি উল্টে যাচ্ছে পাশার দান, জিতেও হারছেন ইমরান খান

আজ সারাদেশে কালো পতাকা মিছিল করবে বিএনপি

নিজেস্ব প্রতিবেদক

আজ মঙ্গলবার সারাদেশে কালো পতাকা মিছিল করবে বিএনপি। দ্বাদশ জাতীয় সংসদ বাতিল, খালেদা জিয়াসহ সব রাজবন্দির মুক্তি দাবি ও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে এ কর্মসূচি পালন করবে তারা। দেশের সকল মহানগর, জেলা ও থানায় এই কর্মসূচি পালন করবে দলটি। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে দুপুর ২টায় রাজধানীর সাত জায়গা থেকে মিছিল শুরু হবে। এতে দলের সিনিয়র নেতারা নেতৃত্ব দেবেন।

২৭ জানুয়ারি নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে কালো পতাকা মিছিলপূর্ব সংক্ষিপ্ত সমাবেশ থেকে এ কর্মসূচি ঘোষণা করেন দলের স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর বেশ কিছুদিন বিরতি দিয়ে ২৬ জানুয়ারি শুক্রবার থেকে আবারও রাজপথে কর্মসূচি পালন শুরু করে বিএনপি। কারাবন্দি নেতাকর্মীদের মুক্তি, সংসদ বাতিল ও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে ওই দিন দেশের সব জেলা সদরে কালো পতাকা মিছিল করে বিএনপি।

আর ২৭ জানুয়ারি শনিবার সব মহানগরে কালো পতাকা মিছিল করে দলটি। বছরব্যাপী ধারাবাহিক আন্দোলন শেষে গত বছরের ২৮ অক্টোবর রাজধানীতে বড় ধরনের শোডাউন করে মহাসমাবেশ কর্মসূচি পালন করতে গিয়ে পুলিশের সঙ্গে সংঘর্ষে লিপ্ত হওয়ায় এ কর্মসূচি প- হয়ে যায়। এর পর দলের অনেক নেতাকর্মী গ্রেপ্তার হয়ে কারাগারে গেলে বিএনপির আন্দোলনে ভাটা পড়ে।

বিজ্ঞাপন


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


যুক্ত হন আমাদের ফেসবুক পেইজে

[IT_EPOLL_VOTING id=”2057″][/IT_EPOLL_VOTING]