বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৩:১৮ অপরাহ্ন
শিরোনাম
টঙ্গির “তা’মিরুল মিল্লাতে” বৃষ্টির প্রার্থনায় নামাজ ইরানে পাল্টা হামলা চূড়ান্ত করেছে ইসরায়েল সিলেটে বিদ্যুৎকেন্দ্রে অগ্নিকাণ্ড, নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ৫ ইউনিট ভূমিধসে ইন্দোনেশিয়ায় ১৫ জনের মৃত্যু ইসরায়েলে হামলা প্রত্যাশার চেয়ে বেশি সফলতা পেয়েছি: আইআরজিসির প্রধান উদীয়মান সাংবাদিকদের সম্মানে ইফতার মাহফিল করলেন ‘গাজীপুর রাইটার্স ফোরাম’ ৩০০ পরিবারকে ঈদ উপহার দিলেন ‘স্বপ্নযাত্রা ফাউন্ডেশন, শরীয়তপুর’ এবার স্পন্দনের ঈদ আয়োজনে থাকছে নজরুল সংগীত হ্যাল্পিং হ্যান্ড এর উদ্যোগে দিনব্যাপী রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি উল্টে যাচ্ছে পাশার দান, জিতেও হারছেন ইমরান খান

ইরানে পাল্টা হামলা চূড়ান্ত করেছে ইসরায়েল

ইরানে পাল্টা হামলা চূড়ান্ত করেছে ইসরায়েল
ইরানে পাল্টা হামলা চূড়ান্ত করেছে ইসরায়েল

ইরানে এবার পাল্টা হামলার পরিকল্পনা চুড়ান্ত করা হয়েছে বলে জানিয়েছে ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ)। শনিবার (১৩ এপ্রিল) গভীর রাতে ইসরায়েলে চালানো হামলার জবাবে এই হামলা হবে বলে জানিয়েছে আইডিএফ।

গত ১ এপ্রিল সিরিয়ার রাজধানী দামেস্কে ইরানি কনস্যুলেটে বিমান হামলা হয়। এতে ইরানের বিপ্লবী গার্ড বাহিনীর (আইআরজিসি) আল-কুদস ফোর্সের দুই শীর্ষ জেনারেলসহ সব মিলিয়ে ১১ জন নিহত হন। ইসরায়েল আনুষ্ঠানিকভাবে এই হামলার দায় স্বীকার না করলেও ইরান ইসরায়েলকেই এর জন্য দায়ী করে আসছে।

জবাবে গত শনিবার ইসরায়েলকে লক্ষ্য করে একসঙ্গে কয়েকশ ড্রোন ও ক্ষেপণাস্ত্র হামলা চালায় ইরান। হামলায় ইসরায়েলের একটি গোয়েন্দা কেন্দ্র ও একটি বিমান ঘাঁটি ধ্বংস করার দাবি করেছে ইরান।

আইডিএফ রবিবার (১৪ এপ্রিল) রাতে জানিয়েছে, পশ্চিমা নেতাদের সতর্কতা সত্ত্বেও যুদ্ধ-বিষয়ক মন্ত্রিসভা (ইরানের বিরুদ্ধে) আক্রমণাত্মক ও প্রতিরক্ষামূলক উভয় পদক্ষেপই অনুমোদন করেছে।

ইরানি হামলার পর মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ইসরায়েলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুকে বলেছিলেন, ইরানের বিরুদ্ধে তাৎক্ষণিক প্রতিশোধ না নিতে। একই সঙ্গে তিনি নেতানিয়াহুকে তার দেশের পরবর্তী পদক্ষেপ সম্পর্কে ‘সতর্কতার সঙ্গে ভাবারও’ পরামর্শ দেন।

বাইডেনের পরামর্শ মেনে ইসরায়েল যদিও তাৎক্ষণিকভাবে ইরানে আক্রমণ করেনি। তবে ইসরাইল বলেছে, ইরানে নিজের বেছে নেওয়া উপায় ও সময়ে হামলার অধিকার ইসরায়েলের আছে। জাতিসংঘে পাঠানো এক চিঠিতে ইসরায়েল আরও বলেছে, ইরান ইসরায়েলে আক্রমণের মধ্য দিয়ে বিপৎসীমার সব রেখাই অতিক্রম করেছে। সূত্র: দ্য টেলিগ্রাফ

বিজ্ঞাপন


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


যুক্ত হন আমাদের ফেসবুক পেইজে

[IT_EPOLL_VOTING id=”2057″][/IT_EPOLL_VOTING]