বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৯:২২ পূর্বাহ্ন

ঢাকায় একদিনে বিএনপির ২১৮ জন কারাগারে, রিমান্ডে ১১

নাশকতার অভিযোগে দায়ের করা মামলায় ঢাকা মহানগর ও জেলার বিভিন্ন এলাকা থেকে বিএনপির ২২৯ জন নেতাকর্মীকে গ্রেপ্তারের কথা জানিয়েছে পুলিশ।

আদালতের সংশ্লিষ্ট থানাগুলোর সাধারণ নিবন্ধন (জিআর) শাখা থেকে এ তথ্য জানা যায়।

বুধবার (১৮ অক্টোবর) ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ও চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হলে আদালত ২১৮ জনকে কারাগারে এবং ১১ জনকে দুই দিনের রিমান্ডে নেওয়ার আদেশ দেন।

এদিন ঢাকার মহানগর এলাকার ৪২টি থানায় পুরোনো বিভিন্ন মামলায় গ্রেপ্তার দেখিয়ে ২১৮ জনকে আদালতে হাজির করে পুলিশ। এছাড়া ঢাকা জেলার ৫টি থানা থেকে মোট ১১ জন আসামিকে আদালতে হাজির করা হয়। এদের মধ্যে মহানগরে ১১ জনের দুইদিন করে রিমান্ডের আদেশ দিয়েছেন আদালত।

আসামিদের পক্ষে বিএনপিপন্থি আইনজীবীরা জামিনের আবেদন করেন। শুনানি শেষে আদালত তাদের জামিন আবেদন নামঞ্জর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

আদালত সূত্রে জানা যায়, পুরোনো বিভিন্ন মামলায় রাজধানীর রমনায় ৫ জন, শাহবাগে ৫ জন, ধানমন্ডিতে ১৯ জন, হাজারীবাগে ১০ জন, যাত্রাবাড়ীতে ১৮ জন, ডেমরায় ৫ জন, শ্যামপুরে ৫ জন, কদমতলীতে ৬ জন, মতিঝিলে ৪ জন, পল্টনে ১৪ জন, শাহজাহানপুরে ১ জন, রামপুরায় ২ জন, সবুজবাগে ১ জন, তেজগাঁওয়ে ৫ জন, পল্লবীতে ১২ জন, কাফরুলে ৫ জন, মোহাম্মদপুরে ৫ জন, আদাবরে ৩ জন, গুলশানে ২ জন, বনানীতে ৩ জন, বাড্ডায় ১২ জন, ভাটারায় ২ জন, উত্তরখানে ২ জন, বিমানবন্দরে ১ জন, উত্তরা পশ্চিমে ২ জন, উত্তরা পূর্ব ২২ জন, তুরাগে ২ জন, কোতোয়ালিতে ২ জন, বংশালে ৩ জন, লালবাগে ২ জন, চকবাজারে ১ জন, কামরাঙ্গীরচরে ৭ জন, কলাবাগানে ৩ জন, নিউমার্কেটে ১ জন, দারুস সালামে ১ জন, খিলগাঁওয়ে ১ জন, মুগদায় ২ জন, সূত্রাপুরে ১ জন, গেন্ডারিয়ায় ৩ জন ও ওয়ারী থানা এলাকা থেকে ৯ জনকে গ্রেপ্তার দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

এছাড়া ঢাকা জেলার ৫টি থানা থেকে মোট ১১ জনকে গ্রেপ্তার দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

বিজ্ঞাপন


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


যুক্ত হন আমাদের ফেসবুক পেইজে

[IT_EPOLL_VOTING id=”2057″][/IT_EPOLL_VOTING]