বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৮:১৯ অপরাহ্ন

এমপি হতে জেলা পরিষদ চেয়ারম্যানের পদত্যাগ

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে লালমনিরহাট-৩ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন পাওয়ায় লালমনিরহাট জেলা পরিষদের দায়িত্ব থেকে পদত্যাগ করেছেন মতিয়ার রহমান। তিনি লালমনিরহাট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। সোমবার (২৭ নভেম্বর) বিকেলে স্থানীয় সরকার বিভাগের যুগ্মসচিব মোহাম্মদ সামছুল হকের সই করা এক চিঠিতে তার পদত্যাগের বিষয়টি নিশ্চিত করা হয়।

চিঠিতে বলা হয়, মতিয়ার রহমানের পদত্যাগপত্র ২৭ নভেম্বর সরকার কর্তৃক গৃহীত হয়েছে। ওই পদটি সরকার শূন্য ঘোষণা করেছে। এমতাবস্থায় জেলা পরিষদ আইন, ২০০০ (২০২২ সাল পর্যন্ত সংশোধিত) এর ১৩ (২) ধারার বিধানমতে, লালমনিরহাট জেলা পরিষদের অস্থায়ী চেয়ারম্যান প্যানেল ক্রমিক (১) মো. তাহমিদুল ইসলাম বিপ্লব, সাধারণ সদস্য, ওয়ার্ড নম্বর-৫-কে আর্থিক ক্ষমতা নির্দেশক্রমে অর্পণ করা হয়।

চিঠিটি লালমনিরহাট জেলা পরিষদ চেয়ারম্যান ও প্রধান নির্বাহী কর্মকর্তার কাছে পাঠানো হয়। এ ছাড়া লালমনিরহাট জেলা প্রশাসক, রংপুর বিভাগীয় কমিশনারসহ সংশ্লিষ্ট দপ্তরগুলোতে অনুলিপি দেওয়া হয়।

দীর্ঘ ২৩ বছর পর লালমনিরহাট সদর-৩ সংসদীয় আসনে এবার দলীয় একক প্রার্থী দিয়েছে আওয়ামী লীগ। রোববার (২৬ নভেম্বর) বিকেলে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে দলীয় ২৯৮টি আসনে মনোনীত প্রার্থীদের নাম ঘোষণা করেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

এর মধ্যে লালমনিরহাট-৩ আসনে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মতিয়ার রহমানের নাম রয়েছেন। এর মধ্য দিয়ে দুই দশক পর মহাজোট থেকে বেরিয়ে এলো নৌকার মাঝি।

বিজ্ঞাপন


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


যুক্ত হন আমাদের ফেসবুক পেইজে

[IT_EPOLL_VOTING id=”2057″][/IT_EPOLL_VOTING]