সোমবার, ২০ মে ২০২৪, ০১:০৫ পূর্বাহ্ন

সরকার পতনের জন্য যা দরকার তাই করতে হবে: মির্জা ফখরুল

সরকার পতনের জন্য যা কিছু করা দরকার তাই করতে হবে বলে সকলকে প্রস্তুতি নেয়ার আহ্বান জানিয়েছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। শনিবার (৭ অক্টোবর) দুপুরে শিক্ষকদের এক মহাসম্মেলনে বিএনপি মহাসচিব এই আহ্বান জানান।

রাজধানীর রমনা ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন মিলনায়তনে শিক্ষক-কর্মচারী ঐক্যজোটের উদ্যোগে বিশ্ব শিক্ষক দিবস উপলক্ষে চাকরি জাতীয়করণের দাবিতে ও শিক্ষক-কর্মচারীর হয়রানি-নির্যাতনের প্রতিবাদে এই মহাসম্মেলন হয়। এতে সারা দেশ থেকে সহাস্রাধিক শিক্ষক-কর্মচারী অংশ নেন।

মির্জা ফখরুল বলেন, আমি এখনো বলি, এখনো আহ্বান জানাচ্ছি, অনেক কষ্ট দিয়েছেন মানুষকে, অনেক রক্ত ঝরিয়েছেন। এখনো সময় আছে এখন মানে মানে দয়া করে বিদায় হন। আপনারা যে অপকর্ম করেছেন, এই অপকর্মের জবাবদিহি আপনাদের একসময় করতে হবে। তার আগে স্বসন্মানে যদি বিদায় হতে চান তাহলে এখনই সময়ে বিদায় হন। পদত্যাগ করুন, এই সংসদ বিলুপ্ত করুন এবং স্পষ্ট করে বলেছি নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দেন।

মির্জা ফখরুল বলেন, এখন আমরা যে শাসনের মধ্যে পড়েছি এটাকে সরানোর দায়িত্ব কার? এই স্যাংশনের ওপর নির্ভর করে থাকলে হবে, ভিসা নীতির ওপর নির্ভর করে থাকলে হবে? অন্য কেউ করে দিয়ে যাবে? আমাদেরই করতে হবে। সেটা করতে এখন ভালো কথা শুনছে না, শান্তির কথা শুনছে না। আমরা বার বার বলছি যে, আমরা শান্তিপূর্ণভাবে আন্দোলন করছি। পদযাত্রা করছি, রোড মার্চ করছি, সমাবেশ করছি। শোনে না।  শোনাতে হবে এবং শোনানোর জন্য যা কিছু করা দরকার তাই করতে হবে।

বিদেশীরা কেউ বলেনি কেয়ারটেকার সরকারের কথা -গণভবনের সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রীর এই বক্তব্যের প্রসঙ্গ টেনে তিনি বলেন, এটা বলতে হয় না। ওটা বুঝা যায় যে এখানে (বাংলাদেশে) নিরপেক্ষ নির্দলীয় সরকার ছাড়া আওয়ামী লীগের অধীনে সুষ্ঠ নির্বাচন হতে পারে না।

তিনি দাবি করেন, গত কয়েক বছরে নেতাকর্মীদের বিরুদ্ধে ৪৫ লাখ মিথ্যা মামলা দায়েরসহ গত এক বছরে রাজপথে ২২ জন নেতাকে গুলি করে হত্যা, ৮ হাজার নেতাকর্মীর বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের, লক্ষাধিক নেতা-কর্মী-সমর্থককে আসামি করা, দলের চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে মিথ্যা মামলায় দিয়ে সাজা প্রদান ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে মিথ্যা মামলা দেয়া হয়েছে।

আগামীতে ক্ষমতায় গেলে বেগম খালেদা জিয়ার অঙ্গীকার শিক্ষকদের চাকুরি জাতীয়করণের ঘোষণা বাস্তবায়ন করা হবে বলে জানান মির্জা ফখরুল। একই সঙ্গে শিক্ষকদের চাকুরিচ্যুত করাসহ তাদের ওপরে নিপীড়ন-নির্যাতন ও কারগারে প্রেরণের ঘটনার সমালোচনা করেন তিনি।

শিক্ষক-কর্মচারি ঐক্যজোটের সভাপতি অধ্যক্ষ সেলিম ভুঁইয়ার সভাপতিত্বে ও শিক্ষক সমিতির মহাসচিব জাকির হোসেনের সঞ্চালনায় সমাবেশে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আবদুল মঈন খান, সম্মিলিত পেশাজীবী পরিষদের আহ্বায়ক দলের ভাইস চেয়ারম্যান অধ্যাপক এজেডএম জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আবদুস সালাম, জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীসহ  বিভিন্ন জেলা থেকে আসা শিক্ষক-কর্মচারী ঐক্যজোটের নেতারা বক্তব্য রাখেন।

বিজ্ঞাপন


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


যুক্ত হন আমাদের ফেসবুক পেইজে

[IT_EPOLL_VOTING id=”2057″][/IT_EPOLL_VOTING]