বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৮:৫০ অপরাহ্ন

বিরোধীদের ওপর যৌথভাবে দমন-পীড়ন চালানো হচ্ছে : নুর

তপশিল বাতিল, সরকারের পদত্যাগ ও নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবিতে বিরোধী দলসমূহের ডাকা ১০ম দফা অবরোধের সমর্থনে বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ করে সংক্ষিপ্ত সমাবেশ করেছে গণঅধিকার পরিষদ। সমাবেশে নুরুল হক নুর বলেন, বিরোধীদের ওপর যৌথভাবে দমন-পীড়ন চালানো হচ্ছে।

বুধবার (৬ ডিসেম্বর) সকাল সাড়ে ১১টায় পুরানা পল্টন আল রাজী কমপ্লেক্সের সামনে থেকে মিছিল শুরু করে পল্টন মোড়, নাইটিংগেল মোড় ঘুরে বিজয়নগর পানির ট্যাংকির মোড়ে গিয়ে এক সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

সংক্ষিপ্ত সমাবেশে গণঅধিকার পরিষদের সভাপতি নুরুলহক নুর বলেন, দেশের বিভিন্ন স্থানে জেলা, উপজেলায় আওয়ামী লীগ ও আইনশৃঙ্খলা বাহিনী যৌথভাবে বিরোধীদের ওপর হামলা-মামলা, দমন-পীড়ন চালাচ্ছে। বিএনপির নেতাকর্মীদের বাসায় না পেয়ে তাদের বাবা, মা, আত্মীয়স্বজনকে ধরে নিয়ে যাচ্ছে, মামলা দিচ্ছে। পাকিস্তান আমলেও এমন হয়নি। গত দুটি নির্বাচন থেকে আমরা দেখেছি দলীয় সরকারের অধীনে সুষ্ঠু হয়নি, জনগণ ভোট দিতে পারে নাই। সুষ্ঠু নির্বাচনে বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার পিতার নামে শপথ করেও কথা রাখেননি। জনগণ আর তাদের বিশ্বাস করে না। উন্নয়নের নামে স্বাধীনতার ৫২ বছরে সরকার র‍্যাবের ওপর নিষেধাজ্ঞা এনে দিয়েছে, ভিসা নিষেধাজ্ঞা এনেছে। সরকার এত বছর ক্ষমতায় থেকে দেশের চিকিৎসা খাতের উন্নয়ন করতে পারে নাই, এখনো চিকিৎসার জন্য দেশের মানুষকে বিদেশে যেতে হয়। সরকার এত বছর ক্ষমতায় থেকে বেকারদের কর্মসংস্থান করতে পারে নাই। উচ্চ শিক্ষিত ছেলেমেয়েরা চাকরি খুঁজছে।

গণঅধিকার পরিষদের সাধারণ সম্পাদক মো. রাশেদ খাঁন বলেন, আজ ঐতিহাসিক ৬ ডিসেম্বর ‘স্বেরাচার পতন দিবস’। আজকের দিনে স্বৈরাচার এরশাদ ক্ষমতা ছেড়ে পালিয়েছিল। আওয়ামী লীগকে বলব, আপনাদের সাথেও এমন হবে, যদি পদত্যাগ করে নিরপেক্ষ সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর না করেন।

বিজ্ঞাপন


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


যুক্ত হন আমাদের ফেসবুক পেইজে

[IT_EPOLL_VOTING id=”2057″][/IT_EPOLL_VOTING]