বুধবার, ০৮ মে ২০২৪, ০৪:২১ অপরাহ্ন

গাজীপুরে ভোটকেন্দ্র পরিদর্শন করেছে ভারতীয় প্রতিনিধি দল

  1. কয়েকটি ভোট কেন্দ্র পরিদর্শন করেছে ভারতীয় তিন সদস্যের একটি পর্যবেক্ষক দল। রোববার (০৭ জানুয়ারি) দুপুর ১:৪৫ মিনিটের দিকে গাজীপুরের টঙ্গী বিসিক শহীদ স্মৃতি স্কুলে কয়েকটি ভোট কক্ষের এজেন্ট, ভোটার ও প্রিসাইডিং অফিসারদের সাথে কথা বলেন।

 

এদিন দুপুর ২ টার দিকে টঙ্গী কলেজ গেইট এলাকায় কয়েকটি ভোট কেন্দ্র পরিদর্শন করেন এ প্রতিনিধি দলের সদস্যরা।

 

এসময় তারা ভোটের উপস্থিতি নিয়ে হতাশ প্রকাশ করেছেন।

 

প্রতিনিধি দলে ছিলেন ইন্ডিয়ার দি ফরেন করেসপন্ডেন্ট ক্লাব অফ এশিয়ার এস ভিনকার্ড নারায়ন, ভারতবর্ষের সাহিত্যিক অমিতাভ রায়, ইন্ডিয়ান জাতীয় প্রেসক্লাবের সভাপতি গৌতম লাহিড়ী।

 

তারা গাজীপুর মহানগরীর টঙ্গীতে শহীদ স্মৃতি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কেন্দ্র পরিদর্শন শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন।

 

সাংবাদিকদের প্রশ্নের জবাবে প্রতিনিধি দলের সদস্যরা জানান- ভোটের পরিবেশ ভালো, তবে উপস্থিতি আরো বেশি থাকলে ভালো হতো। নির্বাচনে উন্মাদনা উত্তেজনা নেই তবে উৎসাহ উদ্দীপনা আছে।

 

প্রতিনিধি দলের সদস্যরা বলেন, নির্বাচনের আগে সহিংসতার ঘটনা ঘটেছে এ কারণে হয়তো মানুষ ভীত হয়ে কেন্দ্রে কম এসেছে। একটা আতঙ্কের ভাব ছিল যার কারণে তারা ভোট দিতে বের হয়নি। কিন্তু এখন তারা বুঝতে পারছেন সহিংসতা নেই। বেলা বাড়ার সাথে সাথে হয়তো উপস্থিতি ও আরো বাড়বে। আমাদের ধারণা বাংলাদেশের সংসদীয় গণতন্ত্রকে শক্তিশালী ও মজবুত করার জন্য মানুষ ভোট দিতে আসবে।

 

আমরা যে কেন্দ্রটি পরিদর্শন করেছি এই কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ছিল ২৩ শোর বেশি ভোটার ছিল বেলা ১২টা পর্যন্ত চার ঘণ্টায় ২৯২ টি ভোট পড়েছে। এটা আশানুরূপ নয়। তবে নতুন প্রজন্মের ছেলে মেয়েরাও আসছে, এটা দেখে ভালো লেগেছে। গণতান্ত্রিক প্রক্রিয়াটা শান্তিপূর্ণই আছে।

বিজ্ঞাপন


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


যুক্ত হন আমাদের ফেসবুক পেইজে

[IT_EPOLL_VOTING id=”2057″][/IT_EPOLL_VOTING]