সোমবার, ২০ মে ২০২৪, ১১:২৫ পূর্বাহ্ন

গাজীপুরে খোলা সয়াবিন ২২০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে

গাজীপুরে সয়াবিন তেলের দাম নিয়ে বাজারে অস্থিরতা বিরাজ করছে। নগরির জয়দেবপুর বাজার ও নগরীর চান্দনা চৌরাস্তা বাজারে বিভিন্ন দোকানে ভিন্ন ভিন্ন দামে বিক্রি হচ্ছে খোলা সয়াবিন তেল।

বুধবার (৩ মার্চ) দুপুরে নগরের জয়দেবপুর, টঙ্গী বাজারে বেশ কয়েকটি দোকানে খোঁজ নিয়ে জানা গেছে, বিভিন্ন কোম্পানির বোতলজাত সয়াবিন তেল ১৬৫ থেকে ১৭০ টাকায় বিক্রি হচ্ছে। তবে খোলা সয়াবিন তেল অনেক বিক্রেতা ২০০ থেকে ২২০ টাকা কেজি দরে বিক্রি করছেন।

বিকেলে জয়দেবপুর ও চান্দনা চৌরাস্তা বাজারে গিয়ে দেখা গেছে, বিভিন্ন দোকানে তেলের মজুত কমে গেছে। চান্দনা চৌরাস্তা বাজারে হাফিজুর নামের এক ব্যবসায়ী জানান, সব তেল বিক্রি হয়ে গেছে আপাতত তেল নেই।

ক্রেতা জাকির হোসেন বলেন, ‘সকালে যে তেল দেখে গেছি বিকেলে সব তেল বিক্রি হয়ে যাওয়ার কথা না।’ অপর এক ক্রেতা মন্টু জানান, বিভিন্ন দোকানে ভিন্ন ভিন্ন দামে সয়াবিন তেল বিক্রি হচ্ছে।
ক্রেতা রিফাত হোসাইন অভিযোগ করে বলেন কোন রকম মনিটরিং ছাড়া এই ভাবে বাজার সঙ্কট তৈরী করে রেখেছে সিন্ডিকেট, সরকার সিন্ডিকেটের কাছে অসহায়।

তবে অনেক বিক্রেতা বেশি দামের আশায় সয়াবিন তেল মজুত করে রেখেছেন বলে অভিযোগ উঠেছে। বাজারে খুচরা ও পাইকারি বিক্রিতে অনেক তফাৎ দেখে ক্রেতারা তেল কিনতে হিমশিম খাচ্ছেন।
তেলের চড়া দাম দেখে অনেকে তেল না কিনে বাজার থেকে ফেরত যাচ্ছে।

এ ব্যাপারে গাজীপুর জেলা বাজার কর্মকর্তা আব্দুস সালাম বলেন, জেলা প্রশাসনের পক্ষ থেকে বাজার মনিটরিং করা হচ্ছে। কেউ অতিরিক্ত দাম নিলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বিজ্ঞাপন


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


যুক্ত হন আমাদের ফেসবুক পেইজে

[IT_EPOLL_VOTING id=”2057″][/IT_EPOLL_VOTING]