শুক্রবার, ০৩ মে ২০২৪, ১২:৫৪ পূর্বাহ্ন
শিরোনাম
টঙ্গির “তা’মিরুল মিল্লাতে” বৃষ্টির প্রার্থনায় নামাজ ইরানে পাল্টা হামলা চূড়ান্ত করেছে ইসরায়েল সিলেটে বিদ্যুৎকেন্দ্রে অগ্নিকাণ্ড, নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ৫ ইউনিট ভূমিধসে ইন্দোনেশিয়ায় ১৫ জনের মৃত্যু ইসরায়েলে হামলা প্রত্যাশার চেয়ে বেশি সফলতা পেয়েছি: আইআরজিসির প্রধান উদীয়মান সাংবাদিকদের সম্মানে ইফতার মাহফিল করলেন ‘গাজীপুর রাইটার্স ফোরাম’ ৩০০ পরিবারকে ঈদ উপহার দিলেন ‘স্বপ্নযাত্রা ফাউন্ডেশন, শরীয়তপুর’ এবার স্পন্দনের ঈদ আয়োজনে থাকছে নজরুল সংগীত হ্যাল্পিং হ্যান্ড এর উদ্যোগে দিনব্যাপী রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি উল্টে যাচ্ছে পাশার দান, জিতেও হারছেন ইমরান খান

রাবিতে অধ্যাপককে মারধর ও হত্যাচেষ্টার প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত

 

সাহিব বিল্লাহ: রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের অধ্যাপক সৈয়দ মুহাম্মদ আলী রেজার উপর অতর্কিত হামলা ও হত্যাচেষ্টার প্রতিবাদে রাজশাহী বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির আয়োজনে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। এসময় শিক্ষক সমিতির নেতৃবৃন্দ হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন।

সোমবার (২৯ জানুয়ারি) বেলা ১২টায় বিশ্ববিদ্যালয়ের প্যারিস রোডে এ মানববন্ধন করেন তাঁরা।

মানববন্ধনে শিক্ষকরা বলেন, ন্যক্কারজনক এ হামলার মধ্য দিয়ে ব্যক্তি অধ্যাপক আলী রেজার গলা টিপে ধরেনি বরং পুরো বিশ্ববিদ্যালয় তথা দেশের গলা টিপে ধরেছে। এমন অপ্রত্যাশিত ঘটনার যেন পুনরাবৃত্তি না ঘটে তার জন্য দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি৷

এসময় মনোবিজ্ঞান বিভাগের সভাপতি অধ্যাপক মাহবুবা কানিজ কেয়া বলেন, অধ্যাপক আলী রেজা দীর্ঘদিন ধরে শিক্ষক সমিতির সাথে যুক্ত আছেন। তার উপর এরকম অতর্কিত হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং হামলাকারীদের যতদ্রুত সম্ভব সনাক্ত করে বিচারের দাবি জানাচ্ছি। এ ঘটনার বিচার না হলে দেশে বিচারহীনতা দেখা দেবে। তাই খুব দ্রুত আক্রমণকারীদের ধরে বিচারের আওতায় আনার জোর দাবি জানাচ্ছি। আমি কোনো দলকে সন্দেহ করছি না। যারা এ ধরনের কাজ করে তাদের পরিচয় একটাই। সেটা হলো তারা আক্রমণকারী।

হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করে আইন বিভাগের ডিন ও সিন্ডিকেট সদস্য আ. ন. ম. ওয়াহিদ বলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয় এমন একটি ক্যাম্পাস যেখানে প্রথম শিক্ষার জন্য শিক্ষক প্রাণ দিয়েছে। সেই জায়গা থেকে অধ্যাপক আলী রেজার উপর এই আক্রমণ আমাদের সামাজিক নৈতিক মূল্যবোধের অবক্ষয়ের একটি বহিঃপ্রকাশ। আমি এই সন্ত্রাসী বাহিনীর নাম দিয়েছি, ‘মোটরসাইকেল বাহিনী’। রাজশাহীর সব জায়গায় তাদের দৌরাত্ম্য দুর্বিষহ হয়ে উঠেছে। আমরা সাধারণ শিক্ষকরা অসহায় হয়ে পড়েছি। এই সকল ঘটনা আমাদের শিক্ষকদের ইমেজকে দারুণভাবে ক্ষতি করছে। এই দুষ্কৃতকারীদের শাস্তির আওতায় আনতে হবে তবেই তাদের প্রতিহত করা সম্ভব।

উক্ত মানববন্ধনে শিক্ষক সমিতির সকল নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 

বিজ্ঞাপন


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


যুক্ত হন আমাদের ফেসবুক পেইজে

[IT_EPOLL_VOTING id=”2057″][/IT_EPOLL_VOTING]