সোমবার, ২০ মে ২০২৪, ০২:৩৯ অপরাহ্ন

ফিলিস্তিনিদের সমর্থনে ইউরোপ জুড়ে বিক্ষোভ

সর্বশেষ সপ্তাহান্তে ফিলিস্তিনিদের সমর্থনে বড় আকারের বিক্ষোভ অনুষ্ঠিত হয়েছে ইউরোপের বেশ কয়েকটি শহরে। সেখানে অংশ নেন হাজার হাজার মানুষ। তারা গাজায় ইসরায়েলি হামলার বিরুদ্ধে বিক্ষোভ প্রদর্শন করেন। খবর সিএনএন।

নেদারল্যান্ডসের রাজধানী আমস্টারডামে প্রায় ১৫ হাজার মানুষ ফিলিস্তিনিদের সমর্থনে মিছিল বের করে। রোববারের (১৫ অক্টোবর) ওই কর্মসূচিতে হামাসের পতাকা প্রদর্শনের জন্য একজনকে গ্রেফতার করা হয়েছে বলে জানায় পুলিশ। এছাড়া মুখ ঢেকে রাখা ও পুলিশ কর্মকর্তাদের হুমকি দেয়ার অভিযোগে আটক হন দুজন।

এর আগের দিন শনিবার লন্ডনে হাজার হাজার মানুষ রাস্তায় নামে। তারা বিবিসির সদর দফতর থেকে ডাউনিং স্ট্রিট পর্যন্ত মিছিল নিয়ে যান। এসময় এক হাজারের বেশি পুলিশ মোতায়েন করা হয়। ইসরায়েল-হামাসের সংঘর্ষের ‘পক্ষপাতমূলক’ কভারেজের প্রতিবাদে ব্রিটিশ পাবলিক ব্রডকাস্টারটির প্রধান প্রবেশদ্বারে লাল রঙ ছড়িয়ে দেয়া হয়।

একইদিন সুইজারল্যান্ডে প্রায় ছয় হাজার মানুষ জড়ো হন। একই সময়ে বার্নে ৫০০ বিক্ষোভকারী রাস্তায় নামে। ইসরায়েল সরকারের বর্ণবাদ নীতি, ইহুদি রাষ্ট্রের দখলদারিত্ব, দায়মুক্তি ও গাজায় অবরোধের নিন্দা জানান তারা।

গত ৭ অক্টোবর অতর্কিত ইসরায়েলে হাজার হাজার রকেট ছোড়ার মাধ্যমে লড়াই শুরু করে হামাস। এর পর যুদ্ধ ঘোষণা করে ইসরায়েল। সপ্তাহব্যাপী সংঘর্ষে ইসরায়েলে এক হাজার ৪০০ ও গাজায় আড়াই মাসের বেশি মানুষ নিহত হয়েছেন।

 

বিজ্ঞাপন


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


যুক্ত হন আমাদের ফেসবুক পেইজে

[IT_EPOLL_VOTING id=”2057″][/IT_EPOLL_VOTING]