বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৭:২২ পূর্বাহ্ন

জামিন না পেয়ে বিচারককে জুতা ছুড়ে মারলেন বিএনপি সমর্থক

জামিন না দেওয়ায় ক্ষিপ্ত হয়ে চট্টগ্রাম বিভাগীয় সাইবার ট্রাইব্যুনালের বিচারক মোহাম্মদ জহিরুল কবিরকে লক্ষ্য করে জুতা নিক্ষেপ করেছেন এক আসামি। ডিজিটাল নিরাপত্তা আইন মামলার চার্জশিটভুক্ত আসামি মনির খান মাইকেল (৩২) মঙ্গলবার (২৮ নভেম্বর) কাঠগড়া থেকে এজলাসে বিচারককে লক্ষ্য করে জুতা নিক্ষেপ করেন।

আসামি মনির খান মাইকেল ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর উপজেলার বাসিন্দা। মামলার অভিযোগ সূত্রে কা.বি. ১৬১ ধারায় মামলার সাক্ষ্যের জবানবন্দি অনুযায়ী আসামি মনির বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) সমর্থক।

ট্রাইব্যুনালের পাবলিক প্রসিকিউটর (পিপি) মেজবাহ উদ্দিন চৌধুরী কালবেলাকে বলেন, হাজতি আসামি মনির খান মাইকেলের জামিন শুনাননির দিন ধার্য ছিল। মঙ্গলবার দুপুরে এজলাসে বিচারক আসনে বসামাত্র পুলিশের উপস্থিতিতে গালাগাল করতে করতে বিচারককে দুটি স্যান্ডেল ছুড়ে মারেন আসামি মনির।

তিনি আরও বলেন, আসামির অভিযোগ তাকে জামিন দেওয়া হচ্ছে না। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে তার বিরুদ্ধে মামলা করবে বলে জানান পিপি।

আদালত সূত্র জানায়, ২০২১ সালের ২২ জানুয়ারি মনিরের বিরুদ্ধে মুক্তিযুদ্ধ, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, ওবায়দুল কাদের, হাছান মাহমুদসহ এমপি, ডিআজিদের নিয়ে ফেসবুকে কটূক্তির অভিযোগে ব্রাহ্মণিবাড়িয়ার নাসিরনগর থানায় মামলা হয়। ২০২১ সালের ২০ জানুয়ারি গ্রেপ্তার হওয়ার পর থেকে কারাগারে আছেন মনির। একই বছরের ২০ জুন অভিযোগপত্র দাখিল করে পুলিশ।

এর আগে ২০১১ সালের ২৫ আগস্ট চট্টগ্রাম আদালতে জামিন না পেয়ে ক্ষুব্ধ হয়ে বিচারকের উদ্দেশে এক আসামি জুতা ছুড়ে মারেন।

বিজ্ঞাপন


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


যুক্ত হন আমাদের ফেসবুক পেইজে

[IT_EPOLL_VOTING id=”2057″][/IT_EPOLL_VOTING]