সোমবার, ২০ মে ২০২৪, ১০:৪৮ পূর্বাহ্ন

ইসরায়েলের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা আরেক গোষ্ঠীর

গাজার সমর্থনে বৈরুতে বিক্ষোভ। ছবি : এপি
গাজার সমর্থনে বৈরুতে বিক্ষোভ। ছবি : এপি

ইসরায়েলের সঙ্গে যুদ্ধে জড়িয়েছে ফিলিস্তিনের স্বাধীনতাকামীদের সংগঠন হামাস। এ যুদ্ধ দুই সপ্তাহেরও বেশি সময় গড়িয়েছে। এবার এ যুদ্ধে জড়ানোর ঘোষণা দিয়েছে লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহ। দলটির এক শীর্ষ কর্মকর্তা বলেন, ইসরায়েলের সঙ্গে গাজার হয়ে যুদ্ধে অংশ নেওয়া হিজবুল্লাহর হৃদয়ে রয়েছে। খবর আরব নিউজের।

গাজার সমর্থনে বৈরুতে বিক্ষোভ। ছবি : এপি

ইসরায়েলের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা আরেক গোষ্ঠীর। ছবি : এপি

হিজবুল্লাহর উপপ্রধান শেখ নাইম কাসেম বলেন, গাজায় স্থল অভিযান শুরু করলে ইসরায়েলকে চরম মূল্য দিতে হবে। লেবানন ইতোমধ্যে এ যুদ্ধ হৃদয়ে ধারণ করেছে। লেবাননে ইসরায়েলের ঘাঁটিকে লক্ষ্য করে হামলায় ছয় সেনা নিহতের পর তিনি এ মন্তব্য করেন। ইসরায়েলে গাজার হামলা শুরুর পর থেকে এটি লেবাননে সর্বোচ্চ নিহতের ঘটনা।

লেবানন সীমান্তে উত্তাপ ছড়ানোর বিষয়ে তিনি বলেন, আমরা ইসরায়েলি শত্রুদের দুর্বল করার চেষ্টা করছি। আমরা তাদের জানাতে চায়, আমারা যুদ্ধের জন্য প্রস্তুত। ইসরায়েল গাজায় স্থল অভিযান শুরু করলে হিজবুল্লাহ তাদের সাথে যুদ্ধে যোগ দেবে।

এদিকে ইরানকে কড়া হুঁশিয়ারি দিয়েছে ইসরায়েল। দেশটির অর্থমন্ত্রী নীর বারকাত বলেন, যদি ইরান সমর্থিত সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহ যুদ্ধে যোগদান করে তবে ইরানের বিরুদ্ধে পূর্ণশক্তির হামলা চালাবে ইসরায়েল।

নিউইয়র্ক টাইমস জানায়, ইসরায়েলি এ মন্ত্রী আরও বলেন, এ হামলার মাধ্যম ইরান সমর্থিত হিজবুল্লাহকে ধ্বংস করে দেওয়া হবে।

ব্রিটিশ গণমাধ্যম ডেইলি মেইলকে তিনি বলেন, ইরানের পরিকল্পনা ইসরায়েলকে সব দিক থেকে হামলা করা। যদি আমরা এটা খুঁজে বের করতে সক্ষম হই, তারা ইসরায়েলকে টার্গেট করছে, তাহলে আমরা সাপের মাথা কেটে ফেলব। ইরানই সেই সাপের মাথা।

উল্লেখ্য, হিজবুল্লাহ লেবানন সীমান্তে দুই সপ্তাহ ধরে হামলা চালিয়ে আসছে। গাজায় ইসরায়েলি হামলার শুরুর পর তারা ইসরায়েলি নিরাপত্তা বাহিনীর ওপর হামলা শুরু করে।

বিজ্ঞাপন


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


যুক্ত হন আমাদের ফেসবুক পেইজে

[IT_EPOLL_VOTING id=”2057″][/IT_EPOLL_VOTING]